Last updated on May 11th, 2023 at 01:02 pm

মেহেদি ডিজাইন ছবি – ২০২২ এর সেরা কিছু ডিজাইন নিয়ে আজ চলে এলাম আপনাদের মাঝে।

নিঃসন্দেহে মেহেদি আমাদের দেশের মানুষের নিকট খুব পরিচিত একটি নাম। বিশেষ করে মহিলাদের মাঝে এর ব্যবহার প্রচুর। এছাড়া, বয়স্ক পুরুষদের দাড়িতেও এর ব্যবহার লক্ষ করা যায়।

এক কথায়, মেহেদি ভারতীয় উপমহাদেশের সমস্ত উৎসব অনুষ্ঠানের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। বিয়ে থেকে শুরু করে ঈদ, জন্মদিন এবং নববর্ষের মতো উৎসব পর্যন্ত, মহিলারা সুন্দর মেহেদির নকশা দিয়ে তাদের হাত ও পা সজ্জিত করেন।

কিন্তু প্রশ্ন হলো – মেহেদি দিয়ে সুসজ্জিত হওয়ার কি কোন কৌশল রয়েছে? হ্যা, নিশ্চয়ই।  তাই, বিভিন্ন প্রকার মেহেদি ডিজাইনের ছবির উপর ভিত্তি করে আজকের এই পোষ্ট।

আপনার যদি আসন্ন বিবাহ বা আনন্দের কোন উপলক্ষ থাকে যার জন্য আপনি একটি সাধারণ মেহেদি নকশা খুঁজছেন, তাহলে আপনি ঠিক জায়গাতেই এসেছেন।

আপনাকে মেহেদি লাগানোর অনুপ্রেরণা দিতে, আমি একগুচ্ছ সুন্দর মেহেদি ডিজাইন ছবি সংকলন করেছ। যা আপনি ভবিষ্যতে ব্যবহারের জন্যও সংরক্ষণ বা বুকমার্ক করে রাখতে পারেন।

এই তালিকায় নতুনদের জন্যও সহজ মেহেদি ডিজাইন রয়েছে। সুতরাং, যদি মেহেদি লাগানোর জন্য একজন পেশাদার মেহেদি শিল্পী আপনার কাছে না থাকে, তবে আপনার যা লাগবে তা হল একটি মেহেদি টিউব এবং একটি সহজ মেহেদি ডিজাইন।

তাহলে চলুন চলে যাই মুল আলোচনায়।

১৫ টি সেরা মেহেদি ডিজাইন ছবি – ২০২২

হাতের পিছনে সহজ মেহেদি ডিজাইন ছবি

মেহেদি ডিজাইন ছবি

হাতের উপর এই সহজ মেহেদি ডিজাইনটিতে বেশ কিছু সাধারণ মোটিফ আছে যেমন অশ্রু ফোটা, বৃত্ত এবং পাতা। এটি একই সাথে একটি মার্জিত ও মিনিম্যালিস্টিক প্যাটার্ন তৈরি করে।

ফুল এবং নেট এর সাধারণ মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন ছবি ২০২২

সহজ ফ্লোরাল এবং নেট মোটিফসহ এই সাধারণ মেহেদি ডিজাইনটি বিয়ে থেকে ঈদ পর্যন্ত যে কোনও অনুষ্ঠানের জন্য মানানসই। এটি কব্জি পর্যন্ত লাগাতে হবে না বিধায় ফুলহাতা যে কোন ড্রেসের সাথে মানাবে।

ফুলের সাথে ব্যাকহ্যান্ড সহজ মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন ছবি

আপনি যদি আপনার পুরো হাত মেহেদি দিয়ে ঢেকে রাখতে না চান এবং কেবল আঙ্গুলগুলো ডিজাইন করতে চান, তাহলে এই সাধারণ মেহেদি ডিজাইনের ছবিটি অবশ্যই রেফারেন্সের জন্য সংরক্ষণ করতে পারেন। চাইলে কোন আঙ্গুল বাদও দিতে পারেন।

ফুলেল এবং পুঁতির প্যাটার্নে সহজ মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন

এই সুন্দর মেহেদি মেহেদি ডিজাইন -এর নকশায় ফুল, বিন্দু এবং পাতার মতো মৌলিক মোটিফ রয়েছে, যা সহজেই তৈরি করা যায় এবং দেখতেও সুন্দর। এছাড়া ডিজাইনটি বেশ পাতলা, হাতের সৌন্দয্য থাকবে অক্ষুন্ন।

ফুল এবং নেট এর সাধারণ মেহেদি ডিজাইন

মেহেদি

সহজ ফ্লোরাল এবং নেট মোটিফসহ এই সাধারণ মেহেদি ডিজাইনটি বিয়ে থেকে ঈদ পর্যন্ত যে কোনও অনুষ্ঠানের জন্য মানানসই। এটি কব্জি পর্যন্ত লাগাতে হবে না বিধায় ফুলহাতা যে কোন ড্রেসের সাথে মানাবে।

ফুলের সাথে ব্যাকহ্যান্ড সহজ মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন ছবি

আপনি যদি আপনার পুরো হাত মেহেদি দিয়ে ঢেকে রাখতে না চান এবং কেবল আঙ্গুলগুলোতে মেহেদি ডিজাইন ছবি প্রয়োগ করতে চান, তাহলে এই সাধারণ মেহেদি ডিজাইনের ছবিটি অবশ্যই রেফারেন্সের জন্য সংরক্ষণ করতে পারেন। চাইলে কোন আঙ্গুল বাদও দিতে পারেন।

ফুলেল এবং পুঁতির প্যাটার্নে সহজ মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন ছবি

এই সুন্দর মেহেদি নকশায় ফুল, বিন্দু এবং পাতার মতো মৌলিক মোটিফ রয়েছে, যা সহজেই তৈরি করা যায় এবং দেখতেও সুন্দর। এছাড়া ডিজাইনটি বেশ পাতলা, হাতের সৌন্দয্য থাকবে অক্ষুন্ন।

আধুনিক অ্যাজটেক স্টাইলের সহজ মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন ছবি

কেন অ্যাজটেক প্যাটার্ন শুধুমাত্র পোশাক এবং গহনায় সীমাবদ্ধ থাকবে? এই প্যাটার্নগুলো আপনার ব্যাকহ্যান্ডে মেহেদি ডিজাইন হিসাবে আঁকিয়ে নিজেকে করে তুলুন অনন্য।

টিপস: এই ধরনের ডিজাইন তৈরি করার সময় কালো মেহেদি ব্যবহার করবেন, কারণ এটি আপনার মেহেদিকে ট্যাটু মতো দেখাবে।

মেশ বা জালের মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন ছবি

খুব সহজ এই মেহেদি ডিজাইনে শুধু লাইন এবং ফুলের ছবি রয়েছে। আপনি যদি একই রকম ব্রেসলেট বা হাতপদ্ম পরার পরিকল্পনা করেন তাহলে এই মেহেদি ডিজাইনটি আপনার জন্য পারফেক্ট।

মানডালার নকশায় সহজ মেহেদি

মেহেদি ডিজাইন ছবি

মেহেদি ডিজাইনের ক্ষেত্রে মানডালা একটি খুবই প্রাচীন একটি মোটিফ। এটি তৈরি করার খুব সহজ। এই সাধারণ মেহেদি ডিজাইনের ছবিগুলি থেকে অনুপ্রেরণা নিন এবং আপনার সৃজনশীলতাকে মেহেদির টিউব থেকে টিপে টিপে বের করুন। এমনকি আপনি মানডালার আকার নিয়ে পরীক্ষা নিরীক্ষাও করতে পারেন এবং এটিকে অন্য কোনও আকারে পরিণত করতে পারেন।

চক্রাকার ও ঘুর্ণিবাকে মেহেদি নকশা

মেহেদি

আপনি যদি একটি সাধারণ মেহেদি ডিজাইন চান আবার ফুলের প্যাটার্নের বাইরে কিছু চেষ্টা করতে চান, তাহলে সহজ চক্রাকার, ঘুর্ণিল এবং সর্পিল এই নকশাটি চেষ্টা করে দেখতে পারেন। এই নকশাগুলো হালকা ভাবে আপনার সুন্দর হাতদুটিকে সাজিয়ে রাখবে।

ব্রেসলেট স্টাইলের সিম্পল মেহেদি ডিজাইন

মেহেদি

কে বলেছে হাতপদ্ম শুধু গহনা হতে পারে? এই সাধারণ মেহেদি ডিজাইনটিকে একটি চেষ্টা করুন এবং বন্ধুদের চমকে দিন। এক আঙ্গুলের মেহেদি ডিজাইন হিসেবে ছবিটি সেভ করে রাখুন।

মেহেদিতে সহজ গোলাপ

মেহেদি ডিজাইন

আপনি যদি সুন্দর হাতের জন্য অন্যরকম কোন মেহেদি ডিজাইন খুঁজছেন, তাহলে চেষ্টা করে দেখতে পারেন গোলাপ, পাতা এবং পুঁতিসহ এই ভিন্নরকম মেহেদি প্যাটার্নটি। মেহেদিতে গোলাপের নকশা কিন্তু সচরাচর দেখা যায় না।

কব্জি এবং আঙুলের মেহেদি ডিজাইন

মেহেদি ডিজাইন

আপনি যদি পুরো হাতে মেহেদি লাগাতে খুব আগ্রহী না হন, তবে কব্জি বা কাফ্ফের উপর এরকম সাধারণ কিছু মেহেদি ডিজাইন চেষ্টা করতে পারেন। সাথে পড়তে পারেন হাতপদ্ম বা মানানসই কোন ব্রেসলেট।

আমরা মেহেদি ডিজাইন ছবি শীর্ষক আলোচ্য পোষ্টের শেষ প্রান্তে চলে এসেছি। বর্ণিত ছবি এবং তথ্যের মাঝে কোন প্রশ্ন থাকলে কমেন্টের মাধ্যমে জানাবেন।

জীবন ও ধর্ম বিষয়ের উপর আরোও দেখুন।

Author: Girl in a jacket
Tarin Bushra Zaman
আমি একজন ফ্রিল্যান্স আর্টিকেল রাইটার। পড়াশুনা – রাজশাহি বিশ্ববিদ্যালয় থেকে Cultural Anthropology বিষয়ে অনার্স এবং মাস্টার্স ডিগ্রী।